izmir kizlar
porno izle sex hikaye
çorum sürücü kursu malatya reklam inönü üniversitesi taban puanları

বাংলাদেশের দীর্ঘ মানব জিন্নাত আলী আর নেই

2020-04-28-05.16.38.jpg

মো.শাহাদত হোছাইন,
কক্সনিউজটুডে.কম।।

বাংলাদেশের দীর্ঘ মানব কক্সবাজারের রামুর বাসিন্দা জিন্নাত আলী (২৬) আর নেই (ইন্নালিল্লাহি..রাজিউন)।
চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগে চিকিৎসাধীর অবস্থায় মারা গেছেন। এর আগে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল।

মঙ্গলবার (২৮ এপ্রিল) ভোর রাতে তিনি মৃত্যুবরণ করেন বলে জানান জিন্নাতের বড় ভাই ইলিয়াছ আলী। এর আগে রোববার তাকে হাসপাতালে আনা হয়েছিল।

কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিল গ্রামের আমির হামজা ও শাহপরী বেগমের
ছেলে জিন্নাত আলী। ১৯৯৬ সালের জিন্নাত আলী জন্মগ্রহণ করেন। পরিবারে তিন ভাই ও একবোন ছিলেন। তিনিই পরিবারের দ্বিতীয় সন্তান। ১১ বছর বয়স থেকে জিন্নাত আলীর শরীরের অস্বাভাবিক উচ্চতা বৃদ্ধি শুরু হয়। সেটি একসময় বেড়ে ৮ ফুট ৬ ইঞ্চিতে গিয়ে দাঁড়ায়।

গত ২০১৮ সালের ২২ অক্টোবর রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসার জন্য ভর্তি হন কক্সবাজারের রামু`র যুবক জিন্নাত আলী। পিজিতে ভর্তি হওয়ার সঙ্গে সঙ্গে অতিরিক্ত শারীরিক উচ্চতার জন্য বিভিন্ন গণমাধ্যমের নজরে আসেন জিন্নাত আলী। তখন চিকিৎসকরা জানিয়েছিলেন, জিন্নাতের মস্তিষ্কে টিউমার রয়েছে বলে ধারণা করা হচ্ছে। এছাড়া হরমোন সমস্যার কারণে তার উচ্চতা বৃদ্ধি পাচ্ছে।

বুধবার (২৪ অক্টোবর) জিন্নাত আলী গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার সুযোগ পান। প্রধানমন্ত্রী তার সব খোঁজ খবর নেন ও তার চিকিৎসা ও বাসস্থানের ব্যয়ভার বহন করার দায়িত্ব নেন। সঙ্গে সঙ্গে জিন্নাত আলীকে নিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে আলোচনা শুরু হয়।

২০১৮ সালের ২৮ অক্টোবর কক্সবাজার (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের হাতে ফুলের তোড়া দিয়ে তিনি আওয়ামী লীগে যোগ দিয়েছেন।

বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতা, মমতা ও উন্নয়নে মুগ্ধ হয়ে এবং দরিদ্র মানুষের প্রতি স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের ভালোবাসা দেখে আওয়ামী লীগে যোগ দিয়েছেন বলে জানিয়েছিলেন জিন্নত আলী।

আওয়ামী লীগে যোগদান নিয়ে এক প্রতিক্রিয়ায় দীর্ঘ মানব জিন্নাত আলী জানিয়েছিলেন,সম্প্রতি এমপি কমলের সহায়তায় তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার সুযোগ পান। ওই সময় প্রধানমন্ত্রী তার চিকিৎসার দায়িত্ব নেওয়ার পাশাপাশি তাকে নগদ ৫ লাখ টাকা প্রদান করেন এবং তার উপযোগী বাড়ি নির্মাণের ঘোষণা দেন। এজন্য তিনি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং সংসদ সদস্য কমলের প্রতি অশেষ কৃতজ্ঞতা জানান।

তখন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ সাইমুম সরওয়ার কমল জানিয়েছিলেন, জিন্নাত আলী বিশ্বের দীর্ঘতম মানব। তিনি বাংলাদেশের অহঙ্কার। কিন্তু কয়েকবছর ধরে তিনি দুরারোগ্য রোগে ভুগছিলেন। সম্প্রতি মাননীয় প্রধানমন্ত্রী তাকে ডেকে তার চিকিৎসার দায়িত্ব নেয়ার পাশাপাশি তাকে নগদ ৫ লক্ষ টাকা সহায়তা দিয়েছেন। এমনকি তাকে বাড়ি বানিয়ে দেয়ার জন্য প্রধানমন্ত্রী যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তার প্রক্রিয়াও শুরু হয়েছে। প্রধানমন্ত্রীর এমন দরদ দেখেই জিন্নাত আলী আওয়ামী লীগে যোগ দিয়েছেন এবং দলের জন্য আজীবন কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন।

Top