izmir kizlar
porno izle sex hikaye
çorum sürücü kursu malatya reklam inönü üniversitesi taban puanları

কক্সবাজারে স্বাস্থ্যবিধি মেনে ঈদ-উল আযহার নামাজ অনুষ্ঠিত

FB_IMG_1596266782483.jpg

মো.শাহাদত হোছাইন।।

করেনা পরিস্থিতির কারণে এবার কক্সবাজারের কোন ঈদগাহে ঈদের জামায়াত হয়নি। মসজিদে মসজিদে এবং ঘরে ঘরে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়েছে। কক্সবাজারে সকল স্বাস্থ্যবিধি মেনে কেন্দ্রীয় ঈদগাহ মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়।

শনিবার (১আগস্ট) সকাল ৮ টায় কক্সবাজার কেন্দ্রীয় ইদগাহ মসজিদে অনুষ্ঠিত প্রথম জামায়াতে ইমামতি করেন খতীব আল্লামা মাহমুদুল হক। এক ঘন্টা পর সকাল ৯ টায় ফের দ্বিতীয় জামায়াত অনুষ্ঠিত হয়।

নামাজ শেষে মোনাজাত পরিচালনা করেন খতিব আল্লামা মাহমুদুল হক। তিনি বলেন, ‘হে আল্লাহ, যারা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন তাদের সুস্থতা দান করুন। আপনি এই ভাইরাস থেকে বাংলাদেশকে রক্ষা করুন, আমাদের মাফ করুন। সারা পৃথিবীর মানুষকে ক্ষমা করে দিন। সারাবিশ্বকে করোনামুক্ত করে দিন। আমিন’। এভাবেই মোনাজাতে আকুতি করা হয়।

এছাড়াও, দেশ – জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ-শান্তি, অগ্রগতি ও কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করেন তিনি। করোনা মহামারি থেকে সবাইকে পরিত্রাণের জন্য মহান আল্লাহর কাছে ফরিয়াদ জানানো হয় এই ঈদের জামাত থেকে।

পবিত্র ঈদ-উল আযহার জামাতের আগে শুভেচ্ছা বক্তব্যে রাখেন, কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন ও বাংলাদেশ আওয়ামীলীগ কক্সবাজার জেলা শাখার সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা। তারা চলমান কোভিড-১৯ পরিস্থিতিতে পশু কুরবানিসহ ঈদ-উল আযহার সকল ধর্মীয় বিধি-বিধান পালনের ক্ষেত্রে স্বাস্থ্যবিধি প্রতিপালনের জন্য সকলের প্রতি আহবান জানান।

এদিকে, কক্সবাজার বায়তুশ শরফ জামে মসজিদে ৮ টা থেকে এক ঘন্টা পরপর দুটি জামায়াত হয়। বদরমোকাম জামে মসজিদে সাড়ে আটটায় প্রধান জামায়াত অনুষ্ঠিত হয়। একইভাবে, কক্সবাজার বড়বাজার জামে মসজিদে পরপর কয়েকটি জামায়াত অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও প্রায় জায়গায় ঘরে ঘরে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়েছে।

Top