izmir kizlar
porno izle sex hikaye
çorum sürücü kursu malatya reklam inönü üniversitesi taban puanları

সেনাবাহিনীর মাধ্যমে কুতুবদিয়ায় টেকসই বেড়িবাঁধ নির্মাণ দাবীতে মানববন্ধন

IMG_20200911_143616.jpg

এহসান আল-কুতুবী।।

“ত্রাণ নয়, টেকসই বেড়িবাঁধ চাই” শ্লোগানে শ্লোগানে উত্তাল কুতুবদিয়ার উত্তর ধূরুং ভাঙ্গা বেড়িবাঁধ পাশ্ববর্তী এলাকা। সকাল থেকে শত-শত মানুষ প্রখর রোদে বিভিন্ন দাবী সম্মিলিত প্ল্যা কার্ড ও ব্যানার নিয়ে হাজির হন মানববন্ধনে।

মানববন্ধন পরবর্তী সংক্ষিপ্ত আলোচনায় এ সময় বক্তারা বলেন, বেড়িবাঁধ না থাকায় চরম কষ্টে দিনাতিপাত করছে কুতুবদিয়ার লক্ষাধিক মানুষকে। সরকারের বারবার বরাদ্দ থাকলেও কতিপয় দূর্নীতিবাজ ঠিকাদারের লোক দেখানো কাজ ও গাফিলতির কারনে বর্ষা আসলে আবারও পানি বন্দী থাকতে হয়। সঠিক সময়ে ও বরাদ্দের যথাযথ ব্যয় করা হলে একটি টেকসই বেড়িবাঁধ নির্মাণ সম্ভব। কিন্তু, কোনো অদৃশ্য কারনে বারবার দ্বীপবাসী বঞ্চিত হয়ে আসছে টেকসই বেড়িবাঁধ থেকে। এ অদৃশ্য ভূত থেকে দ্বীপবাসীকে রক্ষা করতে হবে। তাই সেনাবাহিনীর মাধ্যমে কুতুবদিয়ায় দ্রুত টেকসই বেড়িবাঁধ নির্মাণ করতে প্রধানমন্ত্রীর দ্রুত হস্তক্ষেপ কামনা করছি।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকালে জলবায়ু ও পরিবেশ ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন “উই ক্যান” এর আয়োজনে ও কুতুবদিয়া নাগরিক পরিষদের সহযোগিতায় “বেড়িবাঁধ সংস্কারের দাবীতে” উপজেলার উত্তর ধূরুং ইউনিয়নের ভাঙ্গা বেড়িবাঁধ এলাকায় অনুষ্ঠিত মানববন্ধনে এসব দাবি জানানো হয়।

মানববন্ধনে সাধারণ মানুষের পাশাপাশি এনজিও সংস্থা ইপসা, আমরা কুতুবদিয়াবাসী, স্টুডেন্ট ইউনিফিকেশন ও কুতুবদিয়া উপজেলা প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠনের ব্যানারে নেতাকর্মীর অংশ গ্রহন করেন।

“উই ক্যান” এর সমন্বয়ক ওমর ফারুক জয় এর সভাপতিত্বে সাংবাদিক এহসান আল কুতুবীর সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে এ সময় বক্তব্য রাখেন কুতুবদিয়া নাগরিক পরিষদের সভাপতি সরওয়ার আলম, উপজেলা প্রেসক্লাবের সভাপতি এসকে লিটন কুতুবী, সাধারণ সম্পাদক শাহাদত হোছাইন,সদস্য কামরুল হুদা সোহেল, ইউপি সদস্য মনসুর রাব্বি,ছলিম উল্লাহ,কুতুবদিয়া উপজেলা স্টুডেন্টস ইউনিফিকেশন এর প্রতিষ্ঠাতা আব্বাস সিদ্দিকী,সভাপতি নজরুল ইসলাম,সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন,পরিবর্তন চট্টগ্রাম এর সহ-দফতর সম্পাদক শাখাওয়াত হোসেন প্রমুখ।

Top