izmir kizlar
porno izle sex hikaye
çorum sürücü kursu malatya reklam inönü üniversitesi taban puanları

কউক চেয়ারম্যানের সংবাদ বর্জনের ডাক রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের

received_3265659353482085.jpeg

প্রেস বিজ্ঞপ্তি।।

রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের সভাপতির এইচএম নজরুল ইসলামের সাথে ‘অশোভন’ আচরণ করায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ফোরকান আহমদের সংবাদ বর্জন করেছে সংগঠনটি।

সোমবার (৫ অক্টোবর) রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) সাইফুল আলম বাদশা এ সংক্রান্ত একটি বিবৃতি গণমাধ্যমে প্রেরণ করেন। সভাপতির সাথে অশোভন আচরণের প্রতিবাদে জরুরি সভা আহ্বান করে সংগঠনটি। সভায় সংবাদ বর্জনের সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সমুদ্রসৈকত দ্বিখ-িত করার প্রতিবাদে রোববার (৪ অক্টোবর) দুপুরে কউক চেয়ারম্যান বরাবরে স্মারকলিপি দিতে যান বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা)। ওই টিমে রিপোর্টার্স ইউনিটির সভাপতি এইচএম নজরুল ইসলামও ছিলেন। এসময় এইচএম নজরুল ইসলামকে দেখে ক্ষুব্ধ হয়ে অশোভন আচরণ শুরু করেন কউক চেয়ারম্যান ফোরকান আহমেদ।

এক পর্যায়ে তিনি (কউক চেয়ারম্যান) এইচএম নজরুল ইসলামকে উদ্দেশ্য করে বলেন, ‘তুমি আর কখনো আমার অফিসে (কউক কার্যালয়) আসবা না। তুমি কউকের উন্নয়ন বিরোধী কথা বল। আজ থেকে আমার কার্যালয় তোমার জন্য নিষিদ্ধ।’

সংগঠনের পাঠানো বিবৃতিতে জানানো হয়, প্রধান সড়কের বেহাল অবস্থা, পাহাড় কেটে কউকের আবাসন প্রকল্প সহ নানা অসঙ্গতি নিয়ে প্রায় সময় বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে কথা বলেন রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের সভাপতি এইচএম নজরুল ইসলাম। এতে তার উপর ক্ষুব্ধ কউক চেয়ারম্যান।

কউক’র মত একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের চেয়ারম্যানের এমন আচরণ কখনো কাম্য নয় দাবী করে রিপোর্টার্স ইউনিটির নেতৃত্ব বলেন, জনগণের প্রতিষ্ঠানে একজন নাগরিককে নিষিদ্ধ করার অধিকার কারও নেই। এই দৃষ্টতা দেখানোর জন্য কউক চেয়ারম্যানকে ক্ষমা চাইতে হবে। অন্যথায় কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।

নেতৃবৃন্দ বলেন, কউক চেয়ারম্যান প্রায় সময় সাংবাদিকদের বিরুদ্ধে মনগড়া মন্তব্য করেন। কউকের কোন অসঙ্গতি নিয়ে প্রতিবেদন করলে সংশ্লিষ্ট সাংবাদিক ও পত্রিকা কর্তৃপক্ষকে হয়রানি করার চেষ্টা করেন। যা সাংবাদিকদের কণ্ঠরোধের সামিল। কউকের মত একটি জনগুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের শাসক না হয়ে সেবক হওয়ার আহ্বান জানান নেতৃবৃন্দ।

রিপোর্টার্স ইউনিটির সভাপতি এইচএম নজরুল ইসলামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) সাইফুল আলম বাদশা, সাংগঠনিক সম্পাদক ওসমান গণি, অর্থ সম্পাদক মোহাম্মদ ফরিদ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সিরাজুল ইসলাম, সদস্য অজিত কুমার হিমু, নুরুল হোসাইন, সাদ্দাম হোসেন, সাকিবুর রহমান, ফয়সাল রিয়াদ, মিজানুর রহমান প্রমুখ।

Top