izmir kizlar
porno izle sex hikaye
çorum sürücü kursu malatya reklam inönü üniversitesi taban puanları

সিনহা হত্যা মামলাঃ রিভিশন আবেদনের গ্রহনযােগ্যতা নিয়ে আদালতে আসামী পক্ষের শুনানী

IMG_20201020_154546.jpg

মো.শাহাদত হোছাইন।।

মেজর (অবঃ) সিনহা মােঃ রাশেদ খান হত্যা মামলা বাতিল চেয়ে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে দায়ের করা রিভিশন আবেদনটি গ্রহনযােগ্যতা নিয়ে শুনানী অনুষ্ঠিত হয়। তবে শুধুমাত্র প্রধান আলী লিয়াকত আলী’র পক্ষ শুনানী করে।

মঙ্গলবার (২০ অক্টোবর) বেলা সাড়ে ১১ টায় জেলা ও দায়রা জজ আদালতে রিভিশন আবেদনটির শুনানী হয়।

আদালত সুত্রে জানা যায়, মেজর (অবঃ) সিনহা’র বড়বােন শারমিন শাহরিয়া ফেরদৌস (৪২) বাদী হয়ে বরখাস্ত হওয়া লিয়াকত আলীসহ ৯জনকে আসামী করে টেকনাফ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৫ আগস্ট একটি হত্যা মামলাটি দায়ের করেন। যার নম্বর : ৯/২০২০, জিআর নম্বর : ৭০৩/২০২০ ইংরেজি (টেকনাফ)। এ মামলায় পদ্ধতিগত আইনের ত্রুটি আছে দাবি করে মামলাটি বাতিল চেয়ে ক্রিমিনাল প্রসিডিওর এর ৪৩৫/৪৩৯ ধারায় প্রধান আসামী লিয়াকতের পক্ষে গত ৪ অক্টোবর কক্সবাজারের জেলা ও দায়রা জজ আদালতে একটি রিভিশন আবেদন করা হয়। লিয়াকত আলীর পক্ষে এডভোকেট মােঃ ফারহান শাহরিয়ার বিন নুর রিভিশন আবেদনটি দায়ের করেন। তবে কুমিল্লা আইনজীবী সমিতির সদস্য এডভোকেট মাসুদ সালাহ উদ্দিন ও এডভোকেট এম.এম হাসান আদনান মামলাটির শুনানী করেন। শুনানীতে রাষ্ট্রপক্ষের পিপি এডভোকেট ফরিদুল আলম চরম বিরােধিতা করেন।

এদিকে, সিনহা মােঃ রাশেদ হত্যা মামলার বাদী শারমিন শাহরিয়া ফেরদৌস এর প্রধান আইনজীবী এডভোকেট মােহাম্মদ মোস্তফা রিভিশন আবেদনটি শুনানীর জন্য বাদীনির পক্ষে সময় প্রার্থনা করায় বিজ্ঞ জেলা ও দায়রা জজ মােহাম্মদ ইসমাইল সময়ের আবেদনটি মঞ্জুর করেন।

আগামী ১০ নভেম্বর শুনানীর জন্য আবেদনটির পরবর্তী ধার্য দিন নির্ধারন করে আদেশ দেন আদালত। একইদিন রাষ্ট্রপক্ষও বিস্তারিত শুনানী করবেন বলে পিপি এডভোকেট ফরিদুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত ৩১ জুলাই রাতে টেকনাফ মেরিন ড্রাইভের টেকনাফের বাহারছড়া মারিশবনিয়া চেক পােস্টে পুলিশের গুলিতে খুন হয় মেজর (অবঃ) সিনহা মো. রাশেদ খান।

Top