izmir kizlar
porno izle sex hikaye
çorum sürücü kursu malatya reklam inönü üniversitesi taban puanları

অতিশীঘ্রই মেয়ারাকাটা সড়কের জনদূর্ভোগ লাঘব করা হবে- এড়. ফরিদুল ইসলাম চৌধুরী

IMG_20201025_002150.jpg

কুতুবদিয়া প্রতিনিধি।।

কক্সবাজারের দ্বীপ উপজেলা কুতুবদিয়ার উত্তর ধূরুং ইউনিয়নের বহুল ব্যবহারিত পেয়ারাকাটা সড়কের বেহাল দশা। দেখার যেন কেউ নেই। সড়কটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় এবং ভাঙা বেড়িবাঁধ দিয়ে সমুদ্রের লোনা পানি ঢুকে চলতি মৌসুমে পানিতে সড়কটি তলিয়ে গিয়ে খানাখন্দে পরিনত হয়ে বর্তমানে সড়কটি যাতায়াত অনুপযোগী হয়ে পড়েছে। সড়কটি দিয়ে পিল্লার পাড়া, মেয়ারা কাটা,কালামার পাড়া, হায়দার আলী পাড়া, মনজানার পাড়া,কালামার মসজিদ পাড়া, পুড়ার পাড়ার প্রায় ১০ হাজার লোকজন যাতায়াত করে।

এছাড়া, পশ্চিম ধূরুং সরকারি প্রাথমিক বিদ্যালয়, ছমদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ছমদিয়া আলীম মাদ্রাসাসহ স্কুল-কলেজের শতশত ছাত্র-ছাত্রী চরম দূভোর্গ নিয়ে যাতায়াত করছে।

স্থানীয়রা জানায়, ১৯৯১ সালের প্রলংয়নকারী ঘূর্ণিঝড়ের পর মেয়ারা কাটা সড়কটি স্থানীয় সরকার বিভাগ ডাবল সলিং ইট দ্বারা নির্মাণ করেন। নানামুখী সমস্যার কারণে প্রায় ২ যুগ পেরিয়ে গেলেও কোন সংস্কারের ছোয়া লাগেনি সড়কটিতে। এছাড়াও গত কয়েক বছর বেড়িবাঁধ ভাঙ্গা থাকায় সমুদ্রের লোনা পানিতে তলিয়ে গিয়ে সড়কটি ব্যাপক ক্ষয়ক্ষতি হয়ে বর্তমানে খানাখন্দে পরিনত হয়েছে। বর্তমানে সড়কটি যেন মরণ ফাঁদ।

গতকাল দুপুরে স্থানীয়দের যাতায়াতের জনদূভোর্গের কথা চিন্তা করে কুতুবদিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী ভাঙ্গা সড়কটি পরিদর্শন করেন।

উপজেলা চেয়ারম্যান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী গ্রামীণ জনপদের প্রত্যেক সড়ক মেরামত করা হবে। মেয়ারা কাটা সড়কে যাতায়াতের সমস্যা ও দূভোর্গ চরম আকার ধারণ করেছে। মেয়ারা কাটা সড়কের সংস্কার করে খুব শিঘ্রই জনদূর্ভোগ লাঘব করা হবে।

কুতুবদিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর জানায়,মেয়ারা কাটা সড়ক দিয়ে চলাচল প্রায় অনুপযোগী হয়ে পড়েছে। সড়কটি খুব দ্রুত সংস্কার প্রয়োজন। স্থানীয় সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিকের সাথে আলোচনা করে সড়কটির সংস্কার করে এ এলাকার লোকজনের কষ্ট লাঘব করা হবে।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, কুতুবদিয়া উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক মোঃ শাহাজাহান সিকদার, বড়ঘোপ ৪,৫,৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ইউপি সদস্য শরমিন আকতার উর্মি, উত্তর ধূরুং ৮ ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ রুবেল, কুতুবদিয়া মহিলা কলেজের প্রভাষক আব্দুল খালেক, স্থানীয় সংবাদ কর্মী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Top