izmir kizlar
porno izle sex hikaye
çorum sürücü kursu malatya reklam inönü üniversitesi taban puanları

নিজের ব্যক্তিগত তথ্যও চুরি হয়েছে: জাকারবার্গ

facebook-1.jpg

সিএনটি ডেস্কঃ

ফেসবুকের সিইও মার্ক জুকারবার্গ বুধবার জানিয়েছেন যে, কেমব্রিজ অ্যানালিটিকার ফেসবুকের তথ্যচুরি মধ্যে তার ব্যক্তিগত তথ্যও ছিল। আনাদলুর সংবাদ।তবে ফেসবুকের বিরুদ্ধে অভিযোগ ওঠেছে কেমব্রিজ অ্যানালিটিকার  ফেসবুক ব্যবহারকারীদের তথ্যচুরির সাথে তারাও জড়িত। যুক্তরাজ্যের নির্বাচনে এ তথ্য ব্যবহার হয় বলে জানা যায়।   

সিনেট হাউজে স্বাক্ষ্যদানের আগে জাকারবার্গ জানান, সোমবার থেকে আক্রান্ত ব্যবহারকারীদের তার তথ্যচুরির বিষয়ে অবহিত করা শুরু করেছেন তারা। উল্লেখ্য, গত সপ্তাহে ফেসবুক জানিয়েছে যে, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের নির্বাচনে অনুমতি ছাড়াই  ৮৭ মিলিয়ন ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য ব্যবহার করা হয়েছে। 

ওয়াশিংটনে সিনেট ভবনে জাকারবার্গের স্বাক্ষ্যদানের দ্বিতীয় দিনে ক্যালিফোর্নিয়ার একজন ড্যামোক্রেট প্রতিনিধি তাকে জানান, গণতান্ত্রিক পদ্ধতিতে এরকম একটি প্ল্যাটফর্ম চালানোয় ব্যর্থতায় তার আদর্শিক দায় আছে। অত্যন্ত বিনয়ের সাথে জাকারবার্গ বিষয়টি স্বীকার করেন। নিউ জার্সির আরেকজন ড্যামোক্রেট প্রতিনিধি বলেন, মানুষের প্রতি জবাবদিহির স্বচ্ছতা বিধানের জন্য আরও কার্যকর নীতিমালা চাই। এক্ষেত্রেও জাকারবার্গ জানান, ইন্টারনেট যুগে সামাজিক যোগাযোগ মাধ্যমের জন্য নীতিমালা প্রণয়ন এখন অনিবার্য। তবে নীতিমালা প্রণয়নের ক্ষেত্রে সতর্কতার কথাও উল্লেখ করেন তিনি।  

এদিকে জানা যায়, জাকারবার্গের স্বাক্ষ্যদানের সময় ক্যামব্রিজ অ্যানালাইটিকা ঘোষণা দেয় যে, প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহীর পদ থেকে অ্যালেক্সান্ডার টেইলর অব্যহতি নিয়েছেন।

Top